ইতালিকে পেছনে ফেলে গিনেস রেকর্ড গড়লেন বরিশালের নিপা Latest Update News of Bangladesh

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
Latest Update Bangla News 24/7 আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি ভয়েস অব বরিশালকে জানাতে ই-মেইল করুন- [email protected] অথবা [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।*** প্রতিনিধি নিয়োগ চলছে!! বরিশাল বিভাগের সমস্ত জেলা,উপজেলা,বরিশাল মহানগরীর ৩০টি ওয়ার্ড ও ক্যাম্পাসে প্রতিনিধি নিয়োগ চলছে! ফোন: ০১৭৬৩৬৫৩২৮৩




ইতালিকে পেছনে ফেলে গিনেস রেকর্ড গড়লেন বরিশালের নিপা

ইতালিকে পেছনে ফেলে গিনেস রেকর্ড গড়লেন বরিশালের নিপা




ডেস্ক রিপোর্ট: পর পর দুটি রেকর্ড গড়ে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন বরিশালের মেয়ে নুসরাত জাহান নিপা। মাত্র এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরির রেকর্ডের পর এবার চপস্টিক দিয়ে ভাত খেয়ে ইতালির রেকর্ড ভেঙে আবারও গিনেস বুকে নাম লিখিয়েছেন তিনি।

বাংলাদেশে নারী হিসেবে একমাত্র তিনিই দুই দুই বার বিশ্ব রেকর্ড গড়ে বেশ আলোড়ন সৃষ্টি করেছে গোটা বরিশাল জুড়ে। তার গড়া এ রেকর্ড নিয়ে বেজায় খুশি স্বজনরা।

নিপা বরিশাল নগরের কলেজ রোড এলাকার বাসিন্দা। তিনি নগরের এ.আর.এস মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন। পাশাপাশি সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ থেকে রসায়ন বিভাগে অনার্স ও মাস্টার্স করে বেসরকারি একটি কোম্পানিতে চাকরি করছেন।

এ বিষয়ে নিপা গণমাধ্যমকে বলেন, ২০২২ সালে এক মিনিটে ৭১টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে বিশ্বরেকর্ড করেছিলাম। তখন ইতালির রেকর্ড ভাঙা হয়েছিল এবং এবারও ইতালিকে পেছনে ফেলা হলো।

ভাত খাওয়ার রেকর্ড নিয়ে তিনি বলেন, এক মিনিটে ২৫টি ভাত খেয়ে ইতালির এক নাগরিক গিনেস ওয়ার্ল্ড বুকে রেকর্ড করেছিলেন, আর সেই রেকর্ডটি মিনিটে ২৭টি ভাত খেয়ে ভেঙেছি আমি। কয়েন দিয়ে বিশ্ব রেকর্ডের থেকে চপস্টিক দিয়ে বিশ্ব রেকর্ড করাটা বেশ কঠিন ছিল।

নিপা আরও বলেন, প্রথম রেকর্ড করার পর মানুষ নানা ভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাজে মন্তব্য করতো। তবে সেসব কিছু পাত্তা না দিয়ে আমি আমার কাজ চালিয়ে গেছি। মূলত ইউটিউব দেখেই এসব ধারণা পেয়েছি। সামনে নতুন কিছু করার চেষ্টা করবো। বিশ্ব দরবারে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবো।

অদম্য উৎসাহ নিয়ে নিপা আরও বলেন, ইচ্ছা থাকলে সব হয়। যেমন আমার খেলাধুলার বেশ শখ, তবে বরিশালে মেয়েদের জন্য তেমন কোনো ব্যবস্থা নেই। তাই ঘরে বসেই বিশ্বে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করার চেষ্টা করেছি, আমার শহরকে আমি রিপ্রেজেন্টে করার চেষ্টা করেছি। দুবার বিশ্ব রেকর্ড গড়েছি। এতে করে বাংলাদেশ ও বরিশালের নাম উজ্জ্বল করেছি।

উল্লেখ্য, নিপা একটি রেকর্ড ২০২২ সালে এবং অপরটি ২০২৩ সালের মার্চের দিকে করলেও সার্টিফিকেট পেয়েছেন ডিসেম্বরে।

সোশ্যাল মিডিয়াতে শেয়ার করুন



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *










Facebook

© ভয়েস অব বরিশাল কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed BY: AMS IT BD